তাশাহুদ বা আত্তাহিয়্যাতু । আরবি । বাংলা । উচ্চারণ । অনুবাদ



A N I
ANWAR NURUL ISLAM
THE ISLAMIC KNOWLEDGE AND STUDY
তাশাহুদ বা আত্তাহিয়্যাতু । আরবি । বাংলা । উচ্চারণ । অনুবাদ

■ তাশাহুদ বা আত্তাহিয়্যাতু ।
التَّحِيَّاتُ لِلّٰهِ وَالصَّلَوَاتُ وَالطَّيِّبَاتُ، اَلسَّلَامُ عَلَيْكَ أَيُّهَا النَّبِيُّ وَرَحْمَةُ اللهِ وَبَرَكَاتُهُ، اَلسَّلَامُ عَلَيْنَا وَ عَلٰى عِبَادِ اللهِ الصَّالِحِيْنَ، أَشْهَدُ أَنْ لَا إِلٰهَ إِلَّا اللهُ، وَأَشْهَدُ أَنَّ مُحَمَّدًا عَبْدُهُ وَ رَسُوْلُهُ‎

■ বাংলা উচ্চরণ ।
আত্তাহিয়্যাতু লিল্লা-হি,ওয়াছ ছালা-ওয়াতু,ওয়াত-তাইয়্যিবা তু,আচ্ছালামু আ’লাইকা,আইয়্যুহান নাবিয়্যু,ওয়ারাহ মাতুল্লাহি ওয়া বারাকাতুহ,আচ্ছালামু আলাইনা,ওয়া আ’লা ইবাদিল্লা হিছ-ছা লিহীন। আশহাদু আল লা-ইলা-হা ইল্লাল্লাহু,ওয়া আশহাদু আন্না মুহাম্মদান আব্দুহু ওযা রাসুলুহু।

■ বাংলা অনুবাদ ।
আমাদের সব সালাম শ্রদ্ধা, আমাদের সব নামাজ এবং সকল প্রকার পবিত্রতা একমাত্র আল্লাহর উদ্দেশ্যে। হে নবি, আপনার প্রতি সালাম, আপনার উপর আল্লাহর রহমত এবং অনুগ্রহ বর্ষিত হউক । আমাদের ও আল্লাহর নেক বান্দাদের ওপর আল্লাহর রহমত এবং অনুগ্রহ বর্ষিত হউক। আমি সাক্ষ্য দিচ্ছি যে, আল্লাহ ছাড়া আর কেউ নেই, আমি আরও সাক্ষ্য দিচ্ছি যে, মুহাম্মাদ আল্লাহর বান্দা এবং রাসুল।

■ বিধান ।
দুই রাকাআত নামাজে একবার আর চার রাকাআত নামাজে দুইবার বৈঠক করতে হয় । বৈঠকের শুরুতেই তাশাহুদ পড়তে হবে । তাশাহুদ একটি দোয়া । যা আপনার নামাজকে পরিপূর্ণ করবে ।


THANK YOU ALL
A N I

No comments

Powered by Blogger.