পৃথিবীর সবচেয়ে দামি ১০টি সুগন্ধি




A N I
ANWAR NURUL ISLAM
THE LIFE STYLE AND FASHION
TOP 10 EXPENSIVE PERFUMES IN THE WORLD


【1】 Annick Goutal Eau d’Hadrien.
এটি একটি সুবাস যা 1981 সালে আবার চালু হয়েছিল এবং এটি মহিলার সুগন্ধি যা সাইট্রাসের স্প্ল্যাশগুলির সাথে ইলং ইলং, তুলসী, মিষ্টি এবং ভেষজ মিশ্রিত আছে ।  এটি সন্ধ্যায় ব‍্যবহারের জন্য, একটি'কে সন্ধ্যার ঘ্রাণ হিসাবে বিবেচিত হয়।  সুন্দরভাবে ডিজাইন করা বোতলটি আপনাকে সাইট্রাস ফলের দারুণ অনূভুতি দেবে এবং আপনার বোতলটি শুকিয়ে গেলেও অনন্য এক ঘ্রাণ আপনাকে আরও অবাক করে দেবে ।  অ্যানিক গৌটালের সুগন্ধীর দীর্ঘ সুনাম রয়েছে, এটি একটি সর্বাধিক জনপ্রিয় এবং মূল্যবান সুগন্ধি ।  আপনি এই সুগন্ধি প্রতি আউন্সকে 441.18 ডলারে কিনতে হবে । এটি বিশ্বব্যাপী অন্যতম ব্যয়বহুল আতর হিসাবে বিবেচিত হয় ।




【2】 JAR Bolt of Lightning.
জেআর দ্বারা এই মার্জিত সুগন্ধি প্রাচ্য ফুলের মিশ্রণ, মহিলাদের জন্য ওরিয়েন্টাল ফুলের সুবাস যুক্ত রয়েছে ।  বোল্ট অফ ল্যাজনিং সুগন্ধি 2001 সালে চালু হয়েছিল এবং এটি এখনও সবচেয়ে ব্যয়বহুলগুলির মধ্যে অন্যতম জনপ্রিয় সুগন্ধি।  সুগন্ধিটাকে tuberose এবং green notes সত্ত্বাতে তৈরি করা হয় এবং এটাকে একটি সুন্দর ডিজাইনের বোতলে রাখা হয় যা যে কোনও ড্র্রেসার বা ভ্যানিটি আলোকিত করে ফেলবে ।  আপনি প্রতি আউন্স জেআর এর জন্য  $765 গুনতে হবে ,তাহলে পাবেন বিলাসবহুল সুবাসের বোতল এবং মন মাতানো মুগ্ধতা ।



【3】 Joy by Jean Patou.
জিন পাতো পারফিউমের জগতে একটি স্বীকৃত নাম।  জয়ের পক্ষে, জিন পাতু মন মাতানো ঘ্রাণ তৈরি করার জন্য প্রয়োজনীয় উপাদানের দ্বিগুণ পরিমাণ ব্যবহার করেছিলেন, এমনকি আজকের পারফিউম শিল্পের মান পর্যন্ত রক্ষা করে ছিলেন ।  এই বিপ্লবী পারফিউম মাত্র এক আউন্স এর সাথে ব্যবহৃত হয়েছিল 28 টি গোলাপের সাথে 10,000 টিরও বেশি জুঁই ফুলের প্রান । এই  সুগন্ধি প্রতি আউন্স 850 ডলারে বিক্রি হয় এবং এটি বাজারে সবচেয়ে ব্যয়বহুল।

【4】 Caron Poivre.
সুগন্ধি তৈরির 50 বছর  উদযাপনের প্রয়াসে ক্যারন, কারন ক্যারন পোইভ্রে তৈরি করেছিলেন, হস্তশিল্পের বোতলে মন মাতানো ঘ্রাণ ধারণ করার জন্য একটি মাস্টারপিস । এটি আজও বাজারে অন্যতম অনন্য সুবাস হিসাবে বিবেচিত হয়।  এটি একটি মশলাদার মরিচযুক্ত সুগন্ধী।  বোতলটি যে বাক্সটি থেকে আসে, এটি মশালার বাক্সের প্রতিরূপ হিসাবে তৈরি করা হয়েছিল।  এই উদ্ভট সুগন্ধি প্রতি আউন্স 1000 ডলারে বিক্রয় করে।



【5】 Hermès 24 Faubourg.
এই পারফিউমের কেবলমাত্র এক হাজার বোতল তৈরি হয়েছিল, এ কারণেই এটি সবচেয়ে ব্যয়বহুল হিসাবে বিবেচিত হয়।  এই সুগন্ধীর সাথে জড়িত অনেকগুলি সুগন্ধ রয়েছে, যা একসাথে একটি অবিস্মরণীয় সুবাস তৈরি হয়েছে । আপনি এই অনন্য সুবাসে যা খুঁজে পাবেন তা হ'ল কমলা ব্লসম, জুঁই, টায়ারে ফুল, পাচৌলি, ইলাং-ইয়াং, ভ্যানিলা, অ্যামবার্গ্রিস, চন্দন এবং আইরিস।  এটি বিশ্বব্যাপী সুগন্ধির সবচেয়ে ব্যয়বহুল বোতলগুলির মধ্যে একটি, যা আউন্স প্রতি 1,500 ডলারে বিক্রি হয়।



【6】 Clive Christian No. 1
ক্লাইভ ক্রিশ্চিয়ান শীর্ষ হাই-এন্ড পারফিউম ডিজাইনার এবং নির্মাতাদের একজন।  তিনি বেশ কয়েকটি উচ্চ-অনুসন্ধানী সুগন্ধিগুলির নকশা তৈরি করেছিলেন এবং এটি নং 1 হিসেবে বিবেচিত হয়েছে।  এটি আসলে 2001-2006 আরম্ভের বছরগুলিতে বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল আতর হিসাবে বিবেচিত হয়েছিল।  আজ, এটি প্রতি আউন্স ২,১৫০ ডলারে বিক্রি করে এবং ব্যয়বহুল আতরগুলির জন্য এখনও লাইনের শীর্ষে রয়েছে।  এটি দুটি স্বাদে আসে: পুরুষদের জন্য উডি ওরিয়েন্টাল এবং মহিলাদের জন্য ফুলের প্রাচ্য।



【7】 Chanel Grand Extrait.
পারফিউমের অন্যতম পরিচিত নাম, চ্যানেল আরও একটি আশ্চর্যজনক ঘ্রাণ তৈরি করেছেন যা মহিলারা পছন্দ করেন।  এটি তাদের উচ্চ-মধ্যবর্তী পারফিউমগুলির মধ্যে একটি যা সুগন্ধি রূপক এবং সেই সাথে সুগন্ধি সংগ্রাহকের জন্য অত্যন্ত চাওয়া-পাওয়ার সুবাস এবং রত্ন হয়ে উঠেছে।  এটি আপনার প্রাকৃতিক ঘ্রাণের সাথে মিশ্রিত হওয়ার সাথে সাথে চ্যানেল গ্র্যান্ড এক্সট্রাট এম্ব্রেট ফুলের একটি তোড়া, যেন একটি বাতাসযুক্ত তাজা fresh  বোতল যে নিজেই শিল্পকর্মের একটি মাস্টারপিস । এর বোতলের অবিস্মরণীয় চেহারা যা নারীত্বের অনুভূতি তৈরি করে।  এই সুগন্ধি প্রতি আউন্স 4,200 ডলারে বিক্রয় করে।



【8】 Baccarat Les Larmes Sacrees de Thebes.
সুগন্ধি সংস্থা বেকার্ট, তার অনবদ্য উন্নত মানের পারফিউমের জন্য পরিচিত।  1990 সালে এই কম্পানি সুগন্ধীর বর্ণালীতে প্রবেশ করেছিল তখন থেকেই মুগ্ধ করে চলেছে।  এই আতরটি তাদের কাছে থাকা তিনটি সীমিত সংস্করণের সুগন্ধীর একটি।  এই গন্ধটি তাদের নতুন ডিজাইন করা, পিরামিড-আকৃতির স্ফটিক বোতলটিতে পাওয়া যায় এবং সুগন্ধটি খোলামেলা এবং গন্ধযুক্ত।  স্বতন্ত্রভাবে ডিজাইন করা এই স্ফটিক বোতলে সুবাসের দাম আউন্সকে অবাক করে। 6,800 ডলারে বিক্রি করে।



【9】 Clive Christian No. 1 Imperial Majesty Perfume
এটি এমন মহিলাদের জন্য একটি সুগন্ধযুক্ত গন্ধ যারা হালকা এবং মজাদার উভয়র‌ই সমন্বয়ে একটি আতর চায় ।  গন্ধটি হ'ল খুবই হালকা, মোহিত সুগন্ধযুক্ত রসটি সেন্টাফোলিসের ইঙ্গিত সহ তাতিয়ান ভ্যানিলা মিশ্রিত যা ভালবাসা এবং সৌন্দর্যের দেবী অ্যাফ্রোডাইটকে স্মরণ করিয়ে দেয়।  সুগন্ধির কেন্দ্রস্থলে ইল্যাং-ইয়াং রয়েছে । এটি আপনাকে মহিলাদের গলায় একটি নিখুঁত হীরার নেকলেস পরার অনুভূতি দেবে।  এই সুগন্ধি প্রতি আউন্স 12,721.89 ডলারে বিক্রয় করে।




【10】 DKNY Golden Delicious Million Dollar Fragrance Bottle.
বিখ্যাত ডিজাইনার, ডি কেএনওয়াই বিখ্যাত গহনা ডিজাইনার মার্টিন কাটজের সাথে মিলেমিশে তৈরি করেছিলেন এবং এ পর্যন্ত সবচেয়ে মার্জিত এবং ব্যয়বহুল পারফিউম হিসেবে বিবেচিত হয়েছে। এটি এমন ভাবে ডিজাইন করা হয়েছে যার জন্য।আপনাকে বেশকিছু সুন্দর পয়সা খরচ করতে হবে।  এর বোতলের গায়ে সর্বমোট ২,৯৯ precious এর মূল্যবান পাথর রয়েছে এবং এর মধ্যে রয়েছে, ১৮৩ টি হলুদ নীলকান্তমণি‌। ২০০ সাদা হীরা, শ্রীলঙ্কার ১৮ ক্যারেট ওভাল কাবোকন নীলা পাথর রয়েছে, অস্ট্রেলিয়ান ১৫ টি আকর্ষণীয় গোলাপী হীরা, একটি গোলাপ-কাটা হীরা, একটি  ব্রাজিলের ১.৬ ক্যারেট ফিরোজা পারাইবা ট্যুরলাইন, এবং 7.০7 ক্যারেট ওভাল কাট রুবি, এবং 4.0.03 ক্যারেট নাশপাতি আকৃতির গোলাপ-কাটা হীরা এবং একটি ২.৩৩ ক্যারেট ত্রুটিবিহীন হীরা, হলুদ ক্যানারি হীরা যা টুপির মতো বোতলটিকে শোভিত করে।  প্রতিটি পাথর হাতে রাখার সম্পূর্ণ অনুভূতি দেয়, এটি ছিল মোট 1,500 ঘন্টা ব‍্যাপি এবং শেষ পণ্যটি ছিল নিউ ইয়র্ক সিটির আকাশ লাইনে।  এটি $ 1 মিলিয়ন ডলারের বিনিময়ে বিক্রি করা হয়েছিল যা অ্যাকশন অ্যাগেইনস্ট হ্যাঙ্গার চ্যারিটি সংস্থাকে দান করা হয়েছিল,  এটি এখন অবধি পারফিউমের সবচেয়ে ব্যয়বহুল বোতল।



THANK YOU ALL
A N I .

No comments

Powered by Blogger.