আট বছর বয়সী ইউটিউবার সবচেয়ে বেশি অর্থ আয় করে, বছরে US$26 মিলিয়ন মার্কিন ডলার

EIGHT-YEAR-OLD IS HIGHEST PAID YOUTUBER, EARNS US$26 MILLION IN YEAR |  আট বছর বয়সী ইউটিউবার সবচেয়ে বেশি অর্থ আয় করে, বছরে US$26 মিলিয়ন মার্কিন ডলার আয় করে |


A N I .
20 | DECEMBER |2019 |
EIGHT-YEAR-OLD IS HIGHEST PAID YOUTUBER, EARNS US$26 MILLION IN YEAR | 
আট বছর বয়সী ইউটিউবার সবচেয়ে বেশি অর্থ আয় করে, বছরে US$26 মিলিয়ন মার্কিন ডলার আয় করে |


নিউ ইয়র্ক: আট বছর বয়সী রায়ান কাজি তার ইউটিউব চ্যানেলে 2019 সালে  US$26 মিলিয়ন মার্কিন ডলার উপার্জন করেছেন, যা তাকে এই প্ল্যাটফর্মে সর্বাধিক উপার্জনের মালিক হিসাবে আখ্যায়িত করেছে, ফোর্বস পত্রিকার বুধবার প্রকাশিত একটি তালিকা অনুযায়ী এই তথ্য উঠে এসেছে ।
ফোর্বস অনুসারে, কাজি, যার আসল নাম রায়ান গুয়ান, ইতিমধ্যে ভিডিও প্ল্যাটফর্মের সর্বোচ্চ উপার্জনকারী ছিল 2019 সালে, ২২ মিলিয়ন মার্কিন ডলার।

তার চ্যানেল "রায়ান ওয়ার্ল্ড", রায়ান এর বাবা-মা দ্বারা 2015 সালে চালু হয়েছিল, মাত্র তিন বছর বয়সী ছিল সে তবে ইতিমধ্যে 22.9 মিলিয়ন সাবস্ক্রাইবার রয়েছে তার ।
প্রাথমিকভাবে "রায়ান টয়জরভিউ" নামে পরিচিত, চ্যানেলটিতে বেশিরভাগ "আনবক্সিং" ভিডিও থাকে । তরুণ এই তারকার খেলনা গুলোর বাক্সগুলো খোলার ভিডিওগুলো দিয়ে থাকে এবং সেগুলো নিয়ে খেলতে থাকে ।
বেশ কয়েকটি ভিডিও এক বিলিয়নেরও বেশি ভিউ করেছে এবং ওয়েবসাইট সোশ্যাল ব্লেডের তথ্য অনুযায়ী চ্যানেলটি তৈরি হওয়ার পর থেকে প্রায় 35 বিলিয়ন ভিউ পেয়েছে।
সম্প্রতি, চ্যানেলটির নাম পরিবর্তন করা হয়েছে । একজন ভোক্তা অ্যাডভোকেসি সংস্থা, ট্রুথ ইন অ্যাডভার্টাইজিং এর বিষয়ে মার্কিন ফেডারেল ট্রেড কমিশনে (এফটিসি) কাছে অভিযোগ দায়ের করার পরে।
চ্যানেলটি রায়ান যুগ হিসাবেও বিবর্তিত হয়েছে, এখন খেলনা ছাড়াও আরও শিক্ষামূলক ভিডিও সরবরাহ করে থাকে ।
ফোর্বসের র‌্যাঙ্কিংয়ে রায়ান কাজি "ডুড পারফেক্ট" চ্যানেলকে ছাড়িয়ে গেছেন, যা টেক্সাসের একদল বন্ধুবান্ধব দ্বারা পরিচালিত সেখানে অসম্ভবকে সম্ভব করার চেষ্টা করে, যেমন বাস্কেটবলকে বিল্ডিংয়ের শীর্ষ থেকে বা হেলিকপ্টার থেকে ফেলা হয় । 

ডুড পারফেক্ট এই বছর দ্বিতীয় অবস্থানে রয়েছেন, 1 জুন, 2018 থেকে 1 জুন, 2019 এর মধ্যে 20 মিলিয়ন মার্কিন ডলার আয় করেছে তারা ।
তৃতীয় স্থানে রয়েছে আরেক শিশু তারোকার চ্যানেল, রাশিয়ার আনস্তাসিয়া রাডজিনস্কায়ার ছেলে।  মাত্র পাঁচ বছর বয়সে, তিনি 18 মিলিয়ন মার্কিন ডলার আয় করেছিলেন।
তার চ্যানেলগুলি "নাস্ত্য ভ্লগের মতো" এবং "মজার স্ট্যাসি" রাশিয়ান, ইংরেজি এবং স্প্যানিশ ভাষায় ভিডিও সহ মোট প্রায় 70 মিলিয়ন গ্রাহককে নিয়ে গর্ব করে।

Source: AFP/ga


Thanks all.
A N I 

No comments

Powered by Blogger.