পরিপূর্ণ হ‌ওয়ার লক্ষণ ১০টি

SIGNS OF MATURITY | পরিপূর্ণ হ‌ওয়ার লক্ষণ


A N I |
26 | SEPTEMBER | 2019 |
SIGNS OF MATURITY | পরিপূর্ণ হ‌ওয়ার লক্ষণ |

■ SIGNS OF MATURITY | 

【1】 SMALL TALKS NO LONGER EXISTE YOU.
ছোট ছোট কথা বলবেন, কথা বেশি লম্বা করবেন না । যখন এইরকম একটা গুন আপনার ভেতর আসবে ,তখনই বুঝতে পারবেন যে আপনি জ্ঞানে গুনে পরিপূর্ণ হয়েছেন ।

【2】 SLEEP IS BETTER THAN A FRIDAY NIGHT OUT.
শুক্রবার রাতে বা ছুটির দিন রাতে বাহিরে ঘোরাঘুরি করার চেয়ে ঘুমিয়ে থাকা উত্তম । যখন এইরকম একটা অভ‍্যাস আপনার হয়ে যাবে ,তখন বুঝবেন আপনি স্বভাবতই পরিপূর্ণ হয়েছেন । কারণ অনেকেই অযথাই ছুটির রাতে পুরো রাত বাহিরে ঘোরাফেরা করে । কিন্তু ছুটির রাত আপনার বিশ্রামের জন্য ।কারণ সামনের পুরো সপ্তাহ আপনাকে আবার কাজে ছুটতে হবে পেছনের সব ক্লান্তি ভুলে ।
【3】 YOU FORGIVE MORE.
আপনি যখন আরো ক্ষমাশীল হবেন । অন‍্যের অন‍্যায়ে মার্জনা করা পরিপূর্ণ মানুষের সঠিক লক্ষণ । মানুষকে ক্ষমা করে দিলে শেষ বিচারের দিন বিধাতা আপনাকেও ক্ষমা করে দেবেন । অনেকেই আছে অন‍্যের ছোটখাটো ভুলে খুব ছড়ে যাও ,এটা একদমই মানব স্বভাব আচরণ নয় ।

【4】 YOU BECOME MORE OPEN MINDED .
আপনাকে আরো খোলা মনের মানুষ হতে হবে । সব কিছুতেই উদারতা দেখাতে হবে । সব কিছুই সুলভ মনে মেনে নিতে হবে, তাহলেই আপনি পরিপূর্ণ হতে পারবেন ।

【5】 YOU RESPECT DIFFERENCES.
দলিতদের প্রতি সম্মান প্রদর্শন করতে হবে । আপনার চেয়ে যারা নিম্নমানের তাদের সাথে ভালো আচরণ করতে হবে ।

【6】 YOU DON'T FORCE LOVE .
জোর করে ভালোবাসা আদায় করতে যাবেন না । আপনাকে মনে রাখতে হবে ভালোবাসা জোর করে হয় না ,ভালোবাসা শুধু ভালোবাসা দিয়েই হয় ।

【7】 YOU DON'T ACCEPT HEARTACHES.
মানুষীক যন্ত্রণা থেকে দুরে থাকতে হবে । সহজেই ভেঙে যেতে পারবেন না ।
কারণ মানুষীক যন্ত্রণা মানুষকে হীন করে দেয় ।

【8】 YOU DON'T JUDGE EASILY.
আপনি সহজে বিচার করবেন না।  ন‍্যায় পরায়ন হতে হবে । খুব তাড়াতাড়ি কারো বিচার না করে ভেবে চিন্তে বিচার করবেন । তড়িঘড়ি রেগে যাবেন না ।

【9】 YOU SOMETIME PREFER TO BE SILENT THAN TO ENGAGE IN A NONSENSE FIGHT.
আপনি কিছু কিছু সময় নিরব থাকবে ,যাতে করে অযথা কিংবা অহেতুক ঝগড়া মারামারি থেকে বিরত থাকেন । বিশ্বাস করুন আপনি যদি চুপ থাকুন তাহলে আপনি হারবেন না ,যে ঝগড়া করবে সেই হেরে যাবে ।

【10】 YOUR HAPPINESS DON'T DEPENT FROM PEOPLE BUT FROM YOUR INNER SELF.
আপনার আনন্দ খুশী অন‍্যের উপর নির্ভর করে না । আপনার উপর নির্ভর করে । আপনি নিজের আনন্দ নিজের মাঝেই খুঁজে নেবেন । তাহলেই আপনি পরিপূর্ণ মানুষ হতে পারবেন ।

THANK YOU ALL. 

A N I .

No comments

Powered by Blogger.